০২ মে ২০১২, বৃহস্পতিবার, ০৯:০০:০৩ অপরাহ্ন


অভিযোগ করেছে বিএনপি
`সরকার বিরোধী দলের সভা-সমাবেশে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে'
বিশেষ প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৭-০১-২০২৩
`সরকার বিরোধী দলের সভা-সমাবেশে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে'


সরকার বিরোধী দলের সভা-সমাবেশে প্রতিবন্ধকতার সৃষ্টি করছে বলে অভিযোগ করেছে বিএনপি। মঙ্গলবার নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয়  কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘‘ ১০ দফা দাবিতে বিএনপিসহ অপরাপর রাজনৈতিক দলগুলো বর্তমানে একটা আন্দোলনে রয়েছে। সেই আন্দোলনের কর্মসূচি পালনকালে বা কর্মসূচি বাস্তবায়নকালে আমাদের নেতা-কর্মীরা, সমর্থক-শুভানুধায়ীরা এবং জনসাধারণ যারা আমাদের কর্মসূচিতে যোগ দেয় তারা প্রতিবন্ধকতার মুখে পড়ে সরকার এবং পুলিশ প্রশাসনের দ্বারা ।”

‘‘ গতকালকে(সোমবার) দেশব্যাপী মহানগর ও উপজেলা পর্যায়ে ১০ দফা ও বিদ্যুতের দাম কমানোর দাবিতে সমাবেশ-মিছিলের শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা ছিলো। এই কর্মসূচিকে সামনে রেখে সারাদেশে প্রশাসনকে ব্যবহার করে সরকার বিভিন্ন স্থানে নেতা-কর্মীদের ওপরে দমন-নিপীড়ন চালায়, প্রতিবন্ধকতা সৃষ্টি নিষেধাজ্ঞা আরোপ করে এবং কর্মসূচি চলাকালে হামলা করে। অধিকাংশ জায়গায় এই কর্মসূচি পালন না করতে প্রশাসনকে দিয়ে চাপ সৃষ্টি করা হয়।”


এহেন পরিস্থিতিতে সরকারের বাধা-বিঘ্ন উপেক্ষা করে জনগনকে সাথে নিয়ে বিদ্যুতের দাম বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদ করায় নেতা-কর্মীদের প্রতি দলের পক্ষ থেকে ধন্যবাদ জানান প্রিন্স।


চট্টগ্রাম মহানগর, সীতাকুন্ড, ময়মনসিংহের গৌরিপুর, মুক্তাগাছা, ঢাকার ধামরাই, নরসিংদীর পলাশ, সিলেটের গোয়াইঘাট, সিরাজগঞ্জের উল্লাপাড়া, কিশোরগঞ্জের কুলিয়ারচর-ভৈরব, কুষ্টিয়া, মাদারীপুর দলের কর্মসূচিতে পুলিশ ও আওয়ামী লীগের সন্ত্রাসীদের হামলা, সমাবেশ পন্ড, গুলিবর্ষন, মিথ্যা মামলায় নেতা-কর্মী গ্রেফতার, নেতাদের বাড়িতে পুলিশি তল্লাশি অভিযানের ঘটনার নিন্দা জানিয়ে প্রিন্স বলেন, ‘‘ আমরা এসব হামলায় ঘটনায় জড়িতদের গ্রেফতার ও যেসব নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে তাদের মুক্তি দাবি জানাচ্ছি এবং দমন নিপীড়ন বন্ধ করে রাজনীতির স্বাভা্বকি পথ উন্মুক্ত করার জন্য সরকারের প্রতি আমরা আহ্বান জানাচ্ছি।”

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, তাইফুল ইসলাম টিপু, আনিসুর রহমান তালুকদার খোকন, শেখ মোহাম্মদ শামীম, আবদুস সাত্তার পাটোয়ারি, শ্রমিক দলের আনোয়ার হোসাইন, মহিলা দলের সুলতানা আহমেদ, তাঁতী দলের মীর মনিরুজ্জামান মুনির উপস্থিত ছিলেন। 


শেয়ার করুন